কালীগঞ্জে বিনামূল্যে ছাত্রলীগের টেলিমেডিসিন সেবা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : করোনাকালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সোমবার থেকে ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা চালু করেছে। রোববার রাতে বিষয়টি জানিয়েছে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ওয়াহিদ হাসান।

তিনি জানান, করোনাভাইরাস মহামারীতে চিকিৎসা সঙ্কটে কালীগঞ্জের যে কোন স্থান থেকে ফোন করে যে কেউ ২৪ ঘণ্টা চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। প্রাথমিকভাবে ছয়জন চিকিৎসকের সমন্বয়ে গঠিত হয়েছে আমাদের টেলিমিডিসিন সেবা। এতে নির্দিষ্ট নাম্বারে ফোন করলেই বিনামূল্যে চিকিৎসা সেবা পাওয়া যাবে।

রোববার ও মঙ্গলবার (বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত) ডা. মো. মাইদ ভুঁইয়া কিরন (মেডিসিন) ০১৭৫৭৪৭১৪৬। সোমবার ও বুধবার (বিকেল ৩টা থেকে ৫টা) ডা. মো. শরীফ হোসেন (মেডিসিন) ০১৭৭৪৬১২৩১৬ পর্যন্ত। তারা দু’জনেই শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত।

শনিবার ও বৃহস্পতিবার (বিকেল ৩ টা থেকে ৫ টা) ডা. আকাশ মাহমুদ ০১৭১১৪৪১৩২৫ গাজীপুর সিটি মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। এছাড়াও ২৪ ঘণ্টা পরামর্শ দেবেন ডা. মো. জাহিদ হাসান ০১৬১৩৪৫৩০২৮, ডাক্তার কামরুজ্জামান শাওন ০১৭৪৪৬২৩২৩৭ এবং ডাক্তার পারভেজ আহমেদ ০১৬৮৩২৫৯৩৭১।

ওয়াহিদ হাসান বলেন, করোনার কারণে মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে কালীগঞ্জের শান্তিকন্যা খ্যাত সংসদ সদস্য মেহের আফরোজ চুমকী আপার নির্দেশনানুযায়ী স্থানীয় ছাত্রলীগের উদ্যোগে এ সেবার ব্যবস্থা করেছি। করোনাকালে ঘরে বসেই যেন মানুষ চিকিৎসকের পরামর্শ নিতে পারেন সেজন্য টেলিমেডিসিন সেবার উদ্যোগ নেয়া হয়েছে।

পরবর্তীতে আরও বিশেষজ্ঞ চিকিৎসক অন্তর্ভুক্ত করা হবে। গাইনীসহ (নারী চিকিৎসক) আরও কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক যুক্ত করার প্রক্রিয়া চলছে। এতে জনগণ কিছুটা উপকার পেলেই আমরা সার্থক।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এইচ.এম আবু বকর ও পৌর আওয়ামীলীগের সভাপতি এবং কালীগঞ্জ পৌরসভার মেয়র এস.এম রবিন হোসেন বলেন, উপজেলা ছাত্রলীগের প্রশংসনীয় উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা বিশ্বাস করি এ উদ্যেগের ফলে উপজেলার জনগণ চিকিৎসাসেবায় বিশেষ ভাবে উপকৃত হবেন।