সবাইকে ওমিক্রন নিয়ে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীর নির্দেশ 

91

 

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন।

 

বৈঠক শেষে এ বিষয়ে সাংবাদিকদের জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিসভা বৈঠকে আলোচনার বিষয়বস্তু এবং প্রধানমন্ত্রী কি বলেছেন তা বলতে গিয়ে তিনি বলেন, আজকে বিশেষ করে ওমিক্রন নিয়ে বেশি আলোচনা হয়েছে।

 

এটার বিষয়ে খুবই কেয়ারফুল (সতর্ক) থাকতে বলা হয়েছে। আপনারা জানেন এটা পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়ছে।মন্ত্রিপরিষদ সচিব জানান, ওমিক্রনের সংক্রমণের দিকে সবাইকে বিশেষ দৃষ্টি দিতে বলা হয়েছে। বিশ্বব্যাপী বিজ্ঞানীরা বুস্টার ডোজের জন্য একটা সুপারিশ করছে। কিভাবে বুস্টার ডোজ দেয়া যায়, সেটা আমাদের দেশের জন্যও চিন্তা ভাবনা করা হচ্ছে।

 

বাংলাদেশে ওমিক্রন সনাক্ত নিয়ে তিনি বলেন, আমরা খুব ভাগ্যবান যে দুজন শনাক্ত হয়েছেন, দুজনই হচ্ছেন ক্রিকেট বোর্ডের অন্তর্গত। ক্রিকেট বোর্ডের একটা সুবিধা আছে তাদের সাথে সোনারগাঁও হোটেলের একটা চুক্তি রয়েছে। সোনারগাঁওয়ের একটা ফ্লোরের একটা উইং পুরোপুরি বায়ো বাবল হিসেবে রেখে দেয়া হয়েছে শুধু তাদের জন্যই।

 

সেজন্য যেসব খেলোয়াড়রা বাইরে থেকে আসে তারা বিমানবন্দর থেকে সরাসরি বায়ো বাবলে ঢুকে যায়, সেখানে টেস্ট হয়। ভাগ্যক্রমে তাদের মধ্যেই দুজনের ধরা পড়েছে, তারা ফ্যামিলি বা কারো সংস্পর্শে আসার কোনো সুযোগ পাননি। বিমানবন্দর থেকে বায়ো বাবলের মধ্যে চলে গেছে।

 

অন্যদের সংক্রমের সম্ভাবন কম সেখানে। এটা একটা সুবিধা হয়েছে। মন্ত্রীপরিষদ সচিব আরও বলেন, একটা জিনিস অবশ্যই খেয়াল রাখতে হবে। আজকে প্রধানমন্ত্রী এবং মন্ত্রীসভার সকলে বার বার অনুরোধ করেছে, ওমিক্রনের সংক্রমণ নিয়ে আমাদেরকে খুবই সাবধান থাকতে হবে।

- বিজ্ঞাপন -Make the trade