বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : ফুল দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় সেনাবাহিনীর একটি দল গার্ড অব অনার প্রদান করেন এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর। শনিবার দুপুর পৌনে ১টায় হেলিকপ্টারযোগে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান।

বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে বাংলাদেশ সেনাবাহিনীর নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ লিখেছেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষণে সেনাবাহিনীর প্রধান হিসেবে ইতিহাসের মহানায়ক হিসেবে ইতিহাসের মহানায়ক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। সেইসাথে আমি গভীরভাবে শ্রদ্ধা জানাতে চাই আমাদের ৩০ লক্ষ শহীদদের।’

-বিজ্ঞাপন-

তিনি আরো লেখেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার আলোকে সকলে মিলে কাজ করে প্রিয় বাংলাদেশ আরো উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলবেন ইনশাল্লাহ। পরে রাষ্ট্রীয় সালাম শেষে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত পরিবারের শহীদ সদস্যদের রুহের মাকফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় সেনাপ্রধানের স্ত্রী, দুই কন্যা, যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল শাকিল আহমেদ, মিলিটারি সিকিউরিটি মেজর জেনারেল খালেদ আল মামুন, সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, সামরিক গোয়েন্দা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আ.ফ.ম. আতিকুর রহমান, ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মনোয়ার হোসেন, ১০৫ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান উপস্থিত ছিলেন। কর্মসূচি শেষ করে তিনি ২টা ৪৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।