নীল হুরেজাহানের নতুন রূপ

বিনোদন প্রতিবেদক : নানান সময় নানানভাবে নানান বিশেষণে বিশেষায়িত হয়েছেন নীল হুরেজাহান। উপস্থাপনার পাশাপাশি তাকে কখনো অভিনয়ে আবার কখনো গানের মিউজিক ভিডিওর মডেল হিসেবেও দেখা গেছে। তবে গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা গেলেও এবারই প্রথম কোন মিউজিক্যাল ফিল্মে মডেল হিসেবে কাজ করেছেন।

এই প্রজন্মের সবচেয়ে সুন্দরী উপস্থাপিকা হিসেবেও আখ্যায়িত করা হয় তাকে। নিউজি টোয়েন্টি ফোর-এ নীল’র উপস্থাপনায় ‘ইটস অ্যামাজিং’ অনুষ্ঠানটি এরইমধ্যে চার শত পর্ব অতিক্রম করেছে। বিটিভিতে প্রতি বৃহস্পতিবার তার উপস্থাপনায় ‘নিশি গুনগুন’, এনটিভিতে ‘টুডেস কিচেন’, ‘রূপকথার রাত’, এসএটিভিতে ‘সাইন অন’-এর পাশাপাশি জিটিভিতে নিয়মিত বিভিন্ন খেলার সময়ে উপস্থাপনা করছেন নীল হুরেজাহান।

-বিজ্ঞাপন-

লকডাউন শুরুর আগে অনেকটা তাড়াহুড়া করেই সিলেটের সাদা পাথর ও রাতারগুলে গুনী নাটক ও চলচ্চিত্র নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় মিউজিক্যাল ফিল্ম ‘আধা’তে মডেল হিসেবে অভিনয় করেন নীল।

নীল জানান, মাসুদ হাসান উজ্জ্বল এবারই প্রথম কোন মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন। এতে অভিনয় করা প্রসঙ্গে নীল হুরেজাহান বলেন, মিউজিক্যাল ফিল্মটিতে আমার অনেক প্রস্তুতি নিয়ে কাজ করার কথা ছিলো। কিন্তু হঠাৎ লকডাউন ঘোষণা দেয়ায় অনেকটাই তাড়াহুড়া করেই সিলেট যাওয়া। যেহেতু উজ্জ্বল ভাইয়ের এটা প্রথম মিউজিক্যাল ফিল্ম।

তাই তিনি সিলেটে বৈরী আবহাওয়ার মধ্যে নানান প্রতিকুলতা পেরিয়ে অনেক যত্ন নিয়ে মিউজিক্যাল ফিল্মটি নির্মাণ করার চেষ্টা করেছেন। উজ্জ্বল ভাই নি:সন্দেহে একজন মেধাবী নির্মাতা। যে কারণে আমি খুব আশাবাদী কাজটি অনেক ভালো হবে এবং শ্রোতা দর্শক ‘আধা’ মিউজিক্যাল ফিল্মটি বেশ ভালোলাগা নিয়েই উপভোগ করবেন।

নীল জানান, আগামী ঈদের আগেই মিউজিক্যাল ফিল্মটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন ওমর ফারুক বিশাল, সঙ্গীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানটি গেয়েছেন সাব্বির নাসির।

উল্লেখ্য, নীল হুরেজাহান এর আগে নাতাশা’র ‘কেনো আসিলেনা’ এবং সর্বশেষ ইমরান-পূজা’র ‘তুমি শুধু আমার’ মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন। নাটকে নীল’র যাত্রা শুরু হয়েছিলো বদরুল আনাম সৌদ’র নির্দেশনায় আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা’র সঙ্গে ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর তিনি সুমন আনোয়ার, মাসুদ সেজান-সহ আরো বেশ ক’জনের নির্দেশনায় নাটকে অভিনয় করেছেন। তবে চলচ্চিত্রে অভিনয়ে নিয়ে নীল’র আপাতত কোনো পরিকল্পনা নেই।