ঢাকাই জামদানিতে কানে ঝলমলে বাঁধন

54

বিনোদন ডেস্ক : বাংলাদেশের প্রথম চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’ জায়গা করে নিয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আঁ সার্তে রিগা পর্বে। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

ফ্রান্সের কান উৎসবে যোগ দিয়েছেন তারা। বুধবার কানের পালে দে ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। এই প্রদর্শনীর মঞ্চে ঢাকাই জামদানি শাড়ি পরে অনন্য সাজে হাজির হন বাঁধন।

শাড়িটি প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাঁধন লিখেছেন, কানমঞ্চে ঢাকাই জামদানি পরতে পেরে দারুণ লেগেছে আমার। আর জামদানির বেলায় আড়ং ছাড়া অন্য কিছু মাথাতেই আসে না! স্বল্প সময়ে বিশেষ একটি শাড়ি তারা তৈরি করে দিয়েছে, এজন্য তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

আমার শাড়ি ও জুয়েলারি তৈরির জন্য তারা অনেক পরিশ্রম করেছেন। ওয়ার্ল্ড প্রিমিয়ার শেষ হতেই সাল দুবুসিতে উপস্থিত দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান ‘রেহানা মরিয়ম নূর’ ছবির কলাকুশলীদের। এসময় আবেগ আপ্লুত হয়ে পড়েন বাঁধন।

দর্শকদের অভিব্যক্তির প্রতিক্রিয়ায় তিনি বলেন, তারুণ্যনির্ভর আমাদের টিম সীমানা পেরিয়ে কিছু করতে চেয়েছিল। এই ছবিতে সততার সঙ্গে অনেক কষ্ট করে আমরা কাজ করেছি। কানে আমরা আমাদের সততার ফলাফল পাচ্ছি।