গাজীপুরের কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে স্বামী-স্ত্রীসহ ৪ জন আহত

gazipurnews.net

 

 

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের কালীগঞ্জে জমি বন্টন সংক্রান্ত ঘটনার জের ধরে বড় ভাই এবং তার পরিবারের সদস্যদেরকে কুপিয়ে গুরুতর জখমের ঘটনা ঘটেছে। শনিবার (১১ সেপ্টেম্বর) উপজেলার পৌর এলাকার দুর্বাটি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছোট ভাই আমিন উদ্দিন (৫৫) ও ছামির উদ্দিন (৫০) এবং ভাতিজা শাহেদকে (১৯) আসামী করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

 

অভিযুক্ত আমিন উদ্দিন ও ছামির উদ্দিন পৌরসভার দুর্বাটি গ্রামের মৃত আহসান উদ্দিনের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিসুর রহমান।

 

অভিযোগ সূত্রে জানা যায়, বড় ভাই মো. মাইনুদ্দিনের সাথে তাঁর ছোট ভাই ছামির উদ্দিন এবং আমিন উদ্দিনের দীর্ঘদিন জমি বন্টন নিয়ে বিবাদ চলে আসছিল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে ছোট দুই ভাই এলাকার কাউন্সিলরকে সাথে নিয়ে জমি বন্টন করবে বলে বড় ভাইয়ের পরিবারকে জানায়।

 

কিন্তু শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে কাউকে কিছু না জানিয়ে অভিযুক্তরা নিজেরা জমি মাপার কাজ শুরু করলে দুই পক্ষই বিবাদে জড়ায়। কথা কাটাকাটির এক পর্যায়ে ছোটো দুই ভাই ও ভাতিজা মাইনুদ্দিন, তাঁর স্ত্রী ও দুই ছেলের উপর লোহার রড ও ইট দিয়ে উপর্যুপুরি আঘাত করতে থাকে। এতে তারা চার জনই গুরুতর আহত হয়। স্থানীয়া উদ্ধার করে তাদেরকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন।

 

gazipurnews.net

 

 

পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোফাজ্জল হোসেন আকন্দ মোমেন জানান, যেহেতু বাদীরা আইনের আশ্রয় নিয়েছে তাই এখন পুরো ব্যাপারটাই আইনের হাতে। তারপরেও দুই পক্ষ যদি সামাজিকভাবে বসতে আগ্রহী হয় তাহলে আমার পক্ষ থেকে সর্বাত্তক সহযোগীতা থাকবে।

 

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ও অভিযোগ তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অভিযোগ দায়েরের পরে আমি ও আমার সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেছি। সার্বিক দিক বিচার বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ ব্যপারে কালীগঞ্জ থানায় এখনও কোনো মামলা রুজু হয় নাই।