অস্বাভাবিক কায়দায় মন্ত্রী ছুঁয়েছেন- অস্ট্রেলিয়ার সাবেক নারী সাংসদ

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার বর্তমান সরকারি দলের এক পুরুষ মন্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন দেশটির সাবেক সংসদ সদস্য জুলিয়া ব্যাংকস। তার অভিযোগ, ২০১৭ সালে পার্লামেন্ট ভবনেই বর্তমান সরকারের ওই মন্ত্রী তাকে ‘অস্বাভাবিক কায়দায়’ স্পর্শ করেছিলেন। মঙ্গলবার বিবিসি এ খবর জানিয়েছে।

সম্প্রতি জুলিয়া ব্যাংকস-এর আত্মজীবনী প্রকাশিত হয়। ওই আত্মজীবনীতে তার এ অভিযোগ নিয়ে অস্ট্রেলিয়ার রাজনীতিতে এখন বেশ তোলপাড় চলছে। জুলিয়ার অভিযোগ, ওই পুরুষ সংসদ সদস্য সংসদে অধিবেশন চলাকালে ভোটাভুটির সময় তার পায়ের উপরে স্পর্শকাতর অংশে হাত দিয়েছিলেন।

-বিজ্ঞাপন-

ঘটনার বর্ণনা দিতে গিয়ে জুলিয়া বলেন, সংসদের নৈশ অধিবেশনে তিনি এবং সরকারি দলের অন্য সংসদ সদস্যরা একটি ভোটাভুটির জন্য অপেক্ষা করছিলেন। তখনই ওই মন্ত্রী আসেন এবং তার সামনে বসে পড়েন।

জুলিয়া বলেন, এ সময় তিনি আমার উরুতে হাত রাখেন এবং ধীরে ধীরে এগোতে থাকেন …। আত্মজীবনীতে এ ধরণের অভিযোগ তুললেও জুলিয়া ওই সংসদ সদস্যের নাম গোপন রেখেছেন। তবে তিনি উল্লেখ করেন যে, ওই ব্যক্তি এখন মরিসন সরকারের মন্ত্রী।

এ বিষয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের অফিস এক বিবৃতিতে জানায়, তারা আগে এ অভিযোগের বিষয়ে কিছু জানতেন না। এ ধরণের ব্যবহারকে ‘সম্পূর্ণ অনুচিত’ বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।